Powered By Blogger

Saturday 30 September 2017

শাহরাস্তিতে গ্রাম আদালত পরিচালনা এবং সচেতনতা বৃদ্ধির লক্ষে মতবিনিময় সভা

শাহরাস্তিতে গ্রাম আদালত পরিচালনা এবং
সচেতনতা বৃদ্ধির লক্ষে মতবিনিময় সভা
শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধিঃ শাহরাস্তিতে কার্যকরী গ্রাম আদালত পরিচালনা এবং সচেতনাতা বৃদ্ধিতে মুখ্য অংশীজনদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্যাহ মারুফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মিয়াজী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ চাঁদপুরের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নিকোলাস বিশ্বাস, সংস্থার জেলা সমন্বয়কারী ফেরদৌসী বেগম। উপজেলা সমন্বয়কারী গৌতম কুমার সরকারের সঞ্চালনায় সভায় শাহরাস্তি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা, উপজেলার ১০টি ইউপির চেয়ারম্যান, প্যানেল চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্যগণ উপস্থিত ছিলেন। সভায় সঠিক ও ন্যায্যভাবে গ্রাম আদালত পরিচালনা, আইনের সহায়তার জন্য যারাই জনপ্রতিনিধির কাছে আসছে সবার প্রতি সমান দৃষ্টি রেখে বিচার কার্যক্রম পরিচালনাসহ গ্রাম আদালত বিষয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠান শেষে বিভিন্ন চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মাঝে গ্রাম আদালতে দাপ্তরিক সরঞ্জামাদি বিরতণ করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিনে
শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের আনন্দ র‌্যালী ও আলোচনা সভা
শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধিঃ শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিনে আনন্দ র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে উপজেলার কালিয়াপাড়া থেকে আনন্দ র‌্যালীটি শুরু হয়ে মেহের স্টেশন এলাকা প্রদক্ষিণ শেষে শাহরাস্তি গেইট দোয়াভাঙ্গা আল-আমিন শপিং কমপ্লেক্স চত্ত্বরে সংক্ষিপ্ত আলোচনায় মিলিত হয়।
উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ ইমদাদুল হক মিলনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু।
উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সোহেল হোসেনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার।
এছাড়া আনন্দ র‌্যালী ও আলোচনা সভায় উপজেলার ১০টি ইউপি ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদক, মেহের ডিগ্রি কলেজ, সূচীপাড়া ডিগ্রি কলেজ ও চিতোষী ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদক ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথি বলেন, শাহরাস্তি উপজেলা ছাত্রলীগ একটি পরিচ্ছন্ন সংগঠন। আজকে বিশ্ব শান্তির অগ্রদূত, মাদার অফ হিউম্যানিটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী এক হয়ে বুঝিয়ে দিয়েছে তারা ঐক্যবদ্ধ রয়েছে। আগামীতে নৌকা প্রতীকের পক্ষে প্রতিটি নেতাকর্মী ঐক্যবদ্ধ ভাবে কাজ করে বিজয় নিশ্চিত করবে এমনটাই প্রত্যাশা করছি।

No comments:

Post a Comment

শাহরাস্তিতে অগ্রাধিকার ভিত্তিক আশ্রয়ণ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ

শাহরাস্তিতে অগ্রাধিকার ভিত্তিক আশ্রয়ণ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ বিশেষ প্রতিনিধিঃ চাঁদপুরের শাহরাস্তিতে সরকারের অগ্রাধিকার ভ...